২৯ ঘণ্টা লোডসেডিং রাবিতে, দুর্ভোগে শিক্ষার্থীরা

প্রথম প্রকাশঃ মে ২, ২০১৭ সময়ঃ ৮:১৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:১৭ অপরাহ্ণ

টানা ২৯ ঘণ্টা পর বিদ্যুৎ আসলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি)। কালবৈশাখী ঝড়ে বিদ্যুৎ ব্যবস্থা ভেঙে পড়ায় দুর্ভোগে ছিলেন শিক্ষার্থীরা। বিদ্যুৎ, পানি ও খাবার না পেয়ে ক্ষুব্ধ হয়ে ওঠেন শিক্ষার্থীরা।

রাজশাহী অঞ্চলে গত রবিবার সন্ধ্যায় ভয়ঙ্কর কাল বৈশাখী আঘাত হানে।

ঝড়ে এ অঞ্চলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়েও ঝড়ের তাণ্ডবে প্রচুর গাছপালা ভেঙে যায়। বিভিন্ন বিদ্যুতের তারে গাছের ডাল ভেঙে পড়ায়, বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটে। ফলে টানা ২৯ ঘণ্টা ধরে রাবিতে লোডসেডিংয়ের কবলে পড়তে হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকায় সোমবার সকাল থেকে বিভিন্ন হলে পানি ও খাবারের সংকট দেখা দেয়। এতে দুর্ভোগে পড়েন শিক্ষার্থীরা। ক্ষুব্ধ শিক্ষার্থীরা এক সময় থালা-বাটি নিয়ে বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভটি বড় আকার ধারণ করা শুরু করলে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়ে আসে। সোমবার রাত ১২ টায় ক্যাম্পাসে বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক হয়।

রাবি বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক মিজানুর জানান, ক্যাম্পাসের বেশ কিছু জায়গায় বিদ্যুতের তারে গাছের ডাল ভেঙে পড়ে। এ কারণে বিদ্যুৎ ছিল না। তবে বিদ্যুৎ কর্মীদের প্রচেষ্টায় দ্রুতই আমরা পরিস্থিতি স্বাভাবিক করে তুলতে সমর্থ হই।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G